ইতালির ফুটবলার ডেভিড আস্তরি মারা গেছেন

ইতালির জাতীয় দলের ফুটবলার ও দেশটির ফিওরেন্তিনা ক্লাবের ডিফেন্ডার ডেভিড আস্তরি অসুস্থ হয়ে মারা গেছেন। রবিবার তার ক্লাব ফিওরেন্তিনা  এক টুইট বার্তায় এ তথ্য নিশ্চিত করেন।
আস্তরি ৩১ বছর বয়সে অসুস্থ হয়ে মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দু বছরের কন্যা রেখে গেছেন। রবিবার একটি ম্যাচে অংশ নেয়ার জন্য তিনি দলের অন্য সদস্যদের সঙ্গে হোটেলে অবস্থান করছিলেন। সেখানেই তাকে মৃত অবস্থায় পায় দলের সদস্যরা। আস্তরির মৃত্যুর কারণে সেই খেলা বাতিল করে দেয় ক্লাব কর্তৃপক্ষ।

২০১১ সালে ইতালির হয়ে প্রথম আন্তর্জাতিক ম্যাচে নামেন তিনি। এরপর মোট ১৪ বার জাতীয় দলের হয়ে খেলেছেন। জাতীয় দলের হয়ে ব্রাজিলে ২০১৩ সালে কনফেডারেশন কাপে খেলেন তিনি। সেবার উরুগুয়ের বিরুদ্ধে একটি গোলও করেন তিনি। সে খেলায় ইতালি জিতে ছিল এবং তৃতীয় স্থান অর্জন করেছিল। ইতালির নামী দামী ক্লাবগুলোতে খেলেছেন তিনি। যার মধ্যে রয়েছে এসি মিলান, রোমা। ২০১৬ সালে ইতালির ক্যাগলিয়ারি থেকে ফিওরেন্তিনাতে যোগ দেন তিনি। ফিওরেন্তিনার হয়ে ৫৮টি ম্যাচ খেলেন।

আগের ক্লাব ক্যাগলিয়ারি তার মৃত্যু সংবাদ পেয়ে জেনোয়ার সঙ্গে পূর্ব নির্ধারিত ম্যাচ বাতিল করে। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ফিওরেন্তিনা। তার পরিবারের প্রতি সমবেদনা জানায় ক্লাব কর্তৃপক্ষ।

ইতালির সাবেক ও বর্তমান ফুটবলাররা তার মৃত্যুতে শোক বানী দিয়েছেন। সেগুলো তাদের ব্যক্তিগত সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পেয়েছে। সূত্র : বিবিসি

পাঠকের মতামত