জাককানইবিতে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ৫ | বিডি৩৬০নিউজ

জাককানইবিতে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ৫

সরকার আব্দুল্লাহ তুহিন, জাককানইবি প্রতিনিধিঃ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই পক্ষের মধ্য সংঘর্ষ এবং ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর, অগ্নিবীণা হলের প্রভোস্ট সহ অন্তত পাঁচজন আহত হয়েছেন এবং অগ্নিবীণা হলে ভাঙচুর করা হয়েছে।

আজ মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে এই ঘটনা ঘটে। আহতদের মধ্যে অভি বসাক নামের এক শিক্ষার্থীর অবস্থা গুরুতর বলে জানা গেছে।জাককানইবিতে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ৫

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের আন্তঃবিভাগ ক্রিকেট প্রতিযোগিতায় হিউম্যান রিসোর্স ম্যানেজম্যান্ড বিভাগের ক্রিকেটারদের নামের তালিকা নিয়ে সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের নেতাকর্মীদের মধ্যে একাধিকবার কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে দুই পক্ষের কর্মীরা রড-লাঠিসোঁটা নিয়ে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষে লিপ্ত হয়।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মাসুম হাওলাদার, হল প্রভোস্ট সিদ্ধার্থ দে সহ ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পক্ষের ২ জন ও সভাপতির পক্ষের একজন আহত গুরুতর আহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে তাদের সবার পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। বিশ্ববিদ্যালয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোঃ জাহিদুল কবির বলেন, “যারা বিশ্ববিদ্যালয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করবে তাদের কাউকেই ছাড় দেয়া হবে না। দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে”।

পাঠকের মতামত