জায়গায় দাঁড়িয়ে ছক্কার অনুশীলন তামিম-মুশফিকদের

ছক্কা হাঁকানোর অনুশীলনে তামিম ইকবাল, মুশফিকুর রহিম, এনামুল হক বিজয় ও মাশরাফি বিন মুর্তজা। ছবি: প্রিয়.কম

আগামী ১৫ জানুয়ারি ঘরের মাঠে শুরু হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে। এই সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য এরই মধ্যে ১৬ সদস্যর দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। এরই অংশ হিসেবে সোমবার বিকেলে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জায়গায় দাঁড়িয়ে ছক্কা মারার অনুশীলন করলেন জাতীয় দলের ক্রিকেটাররা।

প্রথমে পুরো ব্যাপারটা ক্রিকেটারদের বুঝিয়ে দেন কোচিং ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন ও সহকারী কোচ রিচার্ড হ্যালসল। শুরুটা হয় বোলারদের দিয়ে। বোলিং মেশিন থেকে পাথরের স্ল্যাপ ঘেঁষে দ্রুত গতির বলগুলো জায়গায় দাঁড়িয়ে ছক্কা হাঁকানোর চেষ্টা চালান মাশরাফি বিন মুর্তজা-মুস্তাফিজুর রহমান-রুবেল হোসেন-সাইফউদ্দিনরা।

এর পর একই কাজ করলেন ব্যাটসম্যানরা। জুটি বেঁধে তামিম ইকবাল-এনামুল হক বিজয়, মোহাম্মদ মিথুন-নাসির হোসেন, সাব্বির রহমান-মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ রিয়াদ-মুশফিকুর রহিমরা দেখালেন জায়গায় দাঁড়িয়ে ছক্কার প্রদর্শনী।

তবে মাঠে থাকলেও এই অনুশীলন করা হয়নি ইমরুল কায়েসের। দুই দিন আগে বলের আঘাতে আঙুলে চিড় ধরায় এ দিন ব্যাটিং অনুশীলন থেকে বিশ্রামে বাঁহাতি এই ব্যাটসম্যান। এ ছাড়া মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) সভার কারণে সিডনি থাকায় অনুশীলনে ছিলেন না সাকিব আল হাসান।

সুত্র: প্রিয়.কম

পাঠকের মতামত