এই মাসেই রোনালদোকে বিক্রি করতে চাইছে রিয়াল!

নেইমারের সঙ্গে ক্রিস্তিয়ানো রোনালদোর অদলবদল চুক্তি করার পরিকল্পনা হাতে নিয়েছে রিয়াল। গত কিছুদিন ধরেই এই গুঞ্জন ঘুরে ফিরছে বাতাসে। এবার এই গুঞ্জনটিকে আরও জোরালো করল ডিয়ারিও গোল। স্প্যানিশ পত্রিকাটির দাবি, এই মাসেই ক্রিস্তিয়ানো রোনালদোকে বিক্রি করে দিতে চাইছে রিয়াল। ৫ বারের ব্যালন ডি’অর জয়ী রোনালদোকে কিনতে আগ্রহী এমন ক্লাবগুলোর সঙ্গে নাকি আলোচনাও শুরু করে দিয়েছেন রিয়ালের কর্তারা!

রোনালদোকে দলে নেওয়ার আগ্রহী তালিকায় এতোদিন শোনা যাচ্ছিল দুটি নাম। নেইমারের পিএসজি এবং রোনালদোর পুরোনো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। ডিয়ারিও গোলের প্রতিবেদনে এই দুটি ক্লাবের সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে চেলসির নামটিও। ইংলিশ চ্যাম্পিয়নরাও নাকি এখন ৩২ বছর বয়সী রোনালদোকে কিনতে আগ্রহী।

তবে দুই ইংলিশ ক্লাব ইউনাইটেড ও চেলসির চেয়ে পিএসজিই এগিয়ে। স্পেনেরই আরেক গণমাধ্যম অনলাইন ভিত্তিক ওয়েবসাইট এল কনফিডেন্সিয়াল-এর খবর, রোনালদোর সঙ্গে চুক্তি করতে অনেক দূর এগিয়েও গেছে পিএসজি!

তবে রিয়ালের চাওয়া মতো অদলবদল চুক্তি নয়, পিএসজি নাকি নেইমারকে দলে রেখেই রোনালদোকে কিনতে চাইছে! মানে নেইমার-রোনালদো জুটি গড়ার পরিকল্পনা। কিন্তু এই লক্ষ্যে বড়সড় একটা বাধাও আছে পিএসজির সামনে। গ্রীষ্মের দলবদলের সময় বিশাল অঙ্কের টাকা ঢেলে নেইমার ও কিলিয়ান এমবাপেকে দলে ভিড়িয়েছে পিএসজি।

এই দুটি চুক্তি নিয়ে এমনিতেই উয়েফার ‘ফেয়ার প্লে’ নীতি ভঙ্গ করার অভিযোগ আছে পিএসজির বিরুদ্ধে। পিএসজির এতো এতো টাকার উৎস কি, তা নিয়েও প্রশ্ন আছে। এ অবস্থায় আরেকটি বড় চুক্তি সত্যি সত্যিই পিএসজির জন্য হবে বিপদের কারণ।

সেসব মাথায় রেখেই পিএসজি নাকি আগে থেকেই সাবধান। কোনো প্রশ্ন যাতে না উঠে, সে জন্য পিএসজি নাকি রোনালদোকে কেনার জন্য তহবিল গঠন করতে বিক্রি করতে চাইছে নিজেদের খেলোয়াড়। তা রোনালদোকে কেনার আশায় কাকে বিক্রি করতে চাইছে পিএসজি?

আর্জেন্টাইন তারকা অ্যাঙ্গেল ডি মারিয়া, হাভিয়ের পাস্তোরেরা আগে থেকেই পিএসজির বিক্রির তালিকায়! এখন তাদের সঙ্গে যোগ হয়েছে আরও দুটি নাম। পর্তুগিজ উইঙ্গার গনসালো গুইদেস এবং এডিনসন কাভানি!

গনসালো গুইদেসকে মৌসুমের শুরুতেই ভ্যালেন্সিয়ায় ধারে খেলতে পাঠিয়েছে পিএসজি। এখন নাকি পিএসজি তাকে পাকাপাকিভাবেই ভ্যালেন্সিয়ার কাছে বিক্রি করে দিতে চাইছে। সঙ্গে কাভানিকেও বিক্রি করার কথা ভাবছে।

এমনিতে দুর্দান্ত ফর্মেই আছেন কাভানি। উরুগুইয়ান ফরোয়ার্ড লিগে এরই মধ্যে ১৮ ম্যাচে করে ফেলেছেন সর্বোচ্চ ১৯ গোল। সব মিলে মৌসুমে ২৪ ম্যাচে করেছেন ২৫ গোল। তারপরও পিএসজি কাভানিকে বিক্রি করে দেওয়ার কথা ভাবছে তার বয়সের দিকে তাকিয়ে।

রোনালদোকে পেতে পিএসজি কাকে বিক্রি করবে, সেটা একান্তই তাদের ব্যাপার। ওদিকে রিয়ালের একমাত্র ‘টার্গেট’ কিন্তু নেইমারই। এই ব্রাজিলিয়ান তারকাকে কেনার ‘ফাণ্ড’ গঠন করতেই রোনালদোকে বিক্রি করে দেওয়ার কথা ভাবছে তারা।

চাইলে রোনালদোকে রেখেও নেইমারকে দলে টানার পরিকল্পনা করতে পারত রিয়াল। কিন্তু রিয়াল সভাপতি পেরেজ নাকি বুঝতে পারছেন রোনালদো-নেইমার জুটি হলে লাভের চেয়ে ক্ষতির সম্ভাবনাই বেশি। দলে দেখা দিতে পারে অনৈক্যের দেয়াল। তাই রোনালদো নয়তো নেইমার, যেকোনো একজনকেই দলে চাই তার। আর সেই একজন নেইমার। সেজন্যই রোনালদোকে বিক্রি করার পরিকল্পনা তার।

রোনালদোর বয়স হয়ে গেছে ৩২। তাছাড়া আরও একবার বেতন বানানোর দাবি তুলেছেন রোনালদো। সেজন্য নাকি পর্তুগিজ তারকার উপর খুবই ক্ষুব্ধ রিয়াল সভাপতি। তাই বেতন না বাড়িয়ে তাকে বিক্রি করেই দিতে চাইছে।

সুত্র: পরিবর্তন

পাঠকের মতামত