রংপুরকে হারিয়ে দ্বিতীয় স্থান নিশ্চিত করল ঢাকা

শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রংপুর রাইডার্সের বিপক্ষে ১৩৮ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছিল ঢাকা ডায়নামাইটস। ম্যাচটি হারতে পারত তারা। তবে তাদের দারুণ বোলিংয়ে ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে মাত্র ৯৪ রানই তুলতে পারে রংপুর। ফলে বৃহস্পতিবারের এই গুরুত্বপূর্ণ ম্যাচ ৪৩ রানে জিতল সাকিব আল হাসানের দল। আর এই জয়ে বিপিএল পয়েন্ট টেবিলে দুই নম্বর দল হিসেবে প্লে-অফ খেলা নিশ্চিত করেছে ঢাকা। আর রংপুরের এই স্কোর এবারের বিপিএলের দ্বিতীয় সর্বনিম্ন।

ঢাকার জন্য দ্বিতীয় স্থান নিশ্চিত করার ম্যাচ হলেও এটি রংপুরের জন্য ছিল নিছক নিয়ম রক্ষার। বেশ নির্ভার হয়েই দলটি নামে এলিমিনেটর এর আগে শেষ ম্যাচটি খেলতে। এবারের বিপিএলে প্রথম ম্যাচ খেলতে নামা দুই ওপেনার জনসন চার্লস ও অ্যাডাম লিথ ভাল শুরু এনে দিতে পারেননি রংপুরকে। ৭ রানে প্রথম উইকেট হারানোর পর দলীয় ৩৯ রানে তারা হারায় পঞ্চম উইকেট। যদিও ঢাকাও কম রানে পাঁচ উইকেট হারিয়েছিল। তবুও তাদের দেয়া ১৩৮ রানের জবাবে যেমন ব্যাটিং করা দরকার তা মোটেও করেনি রংপুর। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ২০ ওভার শেষে ৯৪ রান পর্যন্তই পৌঁছতে পারে তারা। দলীয় সর্বোচ্চ ২৮ রান রবি বোপারার। তিনি ৩০ বল খেলে অপরাজিত থাকেন। ঢাকা অধিনায়ক সাকিব আল হাসান ১৩ রান খরচায় ২ উইকেট পান। বিপিএলের পঞ্চম আসরে দুইবার ১০০ রানের নিচে স্কোর করল রংপুর। প্রথমটিও ঢাকায় এই ফিরতি পর্বেই। সে ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৯৭ রানে অল আউট হয়েছিল দলটি।

এর আগে টস জিতে সাকিবের ব্যাটে ভর করেই ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৩৭ রান করে ঢাকা। মূলত তার ও মেহেদী মারুফের ৫৫ রানের ষষ্ঠ উইকেট জুটি ঢাকাকে এই রানের ভিত্তি দিয়েছে। মারুফ ৩৩ রান করে সাজঘরে ফেরেন। সাকিব অপরাজিত থাকেন ৪৭ রানে। আর অন্য কোন ব্যাটসম্যান বলার মত রান করতে ব্যর্থ হন। রংপুর পেসার রুবেল হোসেন ৩২ রান খরচায় ২ উইকেট পান।

অল রাউন্ড পারফরম্যান্সের জন্য ম্যাচসেরার পুরস্কার পান সাকিব।

সংক্ষিপ্ত স্কোর-

ঢাকা ডায়নামাইটস : ১৩৭/৭ (২০ ওভার) (নারিন ৪, লুইস ১৪, ডেনলি ৯, জহুরুল ৫, মোসাদ্দেক ১০, মারুফ ৩৩, সাকিব ৪৭*, পোলার্ড ৬, আমির ৩*; বদ্রি ১/১৮, রুবেল ২/৩২, নাহিদুল ১/১২, এবাদত ২/৩৭, রাজ্জাক ১/২৩, বোপারা ০/১২)।

রংপুর রাইডার্স : ৯৪/৭ (২০ ওভার) (চার্লস ২৬, লিথ ৩, ম্যাককালাম ১, নাফিস ৭, মিঠুন ২, বোপারা ২৮*, নাহিদুল ১৩, রাজ্জাক ৫, বদ্রি ০*; মোসাদ্দেক ১/১৩, সাকিব ২/১৩, নারিন ১/১৮, রনি ২/২৩, আমির ১/১৫, সাদ্দাম ০/৬)।

ফলাফল : ঢাকা ডায়নামাইটস ৪৩ রানে জয়ী।

atrustit-black-friday-offer

সুত্র: পরিবর্তন

পাঠকের মতামত