মাশরাফিকে ছাড়াই মাঠে নেমেছে রংপুর রাইডার্স

বিপিএলের পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থান নিশ্চিত করতে হলে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে জয়ছাড়া বিকল্প নেই। রংপুর রাইডার্সের বিপক্ষে সে লক্ষ্যেই আজ মাঠে নেমেছে সাকিব আল হাসানের দল। গুরুত্বপূর্ণ এই ম্যাচে টস জিতে প্রথমেই ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা ডায়নামাইটস। এই ম্যাচে অবশ্য সাকিব আল হাসানের সঙ্গে রংপুরের হয়ে টস করতে নেমেছেন ব্রেন্ডন ম্যাককালাম। নিয়মিত অধিনায়ক মাশরাফিকে বিশ্রাম দেয়া হয়েছে এই ম্যাচে।

১১ ম্যাচে ঢাকার পয়েন্ট ১৩। এই ম্যাচ জিততে পারলে তাদের পয়েন্ট হয়ে যাবে ১৫। খুলনা টাইটান্সের সঙ্গে পয়েন্ট সমান হলেও রান রেটের ব্যবধানে অনেকটাই এগিয়ে যাবে ঢাকা এবং দ্বিতীয় স্থান নিশ্চিত করেই শেষ চারে নাম লেখাবে তারা।

 রংপুর রাইডার্সের সামনে দ্বিতীয় স্থানে যাওয়ার সম্ভাবনা নেই আর। তবে, শেষ ম্যাচটি জিতে তাদের লক্ষ্য আত্মবিশ্বাসকে সঙ্গী করেই শেষ চারে যাওয়া। এমন পরিস্থিতিতে ঢাকা কিন্তু তাদের একাদশে চারটি পরিবর্তন এনেছে।

শহিদ আফ্রিদি এবং ক্যামেরন ডেলপোর্টকে বসিয়ে রাখা হলো এই ম্যাচে। পরিবর্তে দলে নেয়া হয়েছে মোহাম্মদ আমির এবং এভিন লুইসকে। এছাড়া দেশি ক্রিকেটারদের মধ্যে বসিয়ে রাখা হয়েছে সাদমান ইসলাম এবং নাদিফ চৌধুরীকে। পরিবর্তে নেয়া হয়েছে মেহেদী মারূফ এবং মোহাম্মদ সাদ্দামকে।

সাতটি পরিবর্তন আনা হয়েছে রংপুর রাইডার্সে। মাশরাফিছাড়াও তারা আজ বিশ্রামে রেখেছে ক্রিস গেইল, জিয়াউর রহমান, চামারা কাপুগেদারা, নাজমুল ইসলাম, সোহাগ গাজী এবং ইসুরু উদানাকে। পরিবর্তে দলে নেয়া হয়েছে রুবেল হোসেন, আবদুর রাজ্জাক, শাহরিয়ার নাফীস, এবাদত হোসেন, জনসন চার্লস, অ্যাডাম লিথ এবং স্যামুয়েল বদ্রিকে।

ঢাকা ডায়নামাইটস : এভিন লুইস, জো ড্যানলি, মেহেদী মারূফ, সুনিল নারিন, কাইরন পোলার্ড, সাকিব আল হাসান, জহুরুল ইসলাম অমি, মোসাদ্দেক হোসেন, আবু হায়দার রনি, মোহাম্মদ আমির এবং মোহাম্মদ সাদ্দাম।

রংপুর রাইডার্স : অ্যাডাম লিথ, জনসন চার্লস, ব্রেন্ডন ম্যাককালাম, মোহাম্মদ মিথুন, রবি বোপারা, শাহরিয়ার নাফীস, নাহিদুল ইসলাম, আবদুর রাজ্জাক, স্যামুয়েল বদ্রি, এবাদত হোসেন, রুবেল হোসেন।

atrustit-black-friday-offer

পাঠকের মতামত