ভাঁজ করা যাবে এমন ফোন আনল স্যামসাং

ভাঁজ করা যাবে, এমন একটি স্মার্টফোন চীনের বাজারে উন্মুক্ত করেছে স্যামসাং। ডব্লিউ২০১৮ মডেলের এই স্মার্টফোনটির আগেও ‘ডব্লিউ’ সিরিজে কয়েকটি স্মার্টফোন বাজারে এনেছিল স্যামসাং। এই সিরিজের অধীনে মূলত ফ্লিপ ফোনই বাজারে আনে প্রতিষ্ঠানটি।

নতুন এই ফ্লিপ ফোনটিতে আছে ৪.২ ইঞ্চি ফুল অ্যামোলেড ফ্রন্ট ডিসপ্লে এবং একই মাপের ফুল এইচডি মেইন ডিসপ্লে। ফোনটিতে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর। ৬ গিগাবাইট র‍্যামের ফোনটি পাওয়া যাবে ৬৪ গিগাবাইট এবং ২৫৬ গিগাবাইট স্টোরেজ ক্যাপাসিটির দুটি আলাদা ভ্যারিয়েন্টে।

ডব্লিউ২০১৮ মডেলের এই স্মার্ট ফ্লিপ ফোনে আছে ১২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। রিয়ার ক্যামেরায় আছে এফ/১.৫ অ্যাপারচার। স্যামসাং দাবি করেছে, এই ক্যামেরায় অল্প আলোতেও ঝকঝকে ছবি তোলা সম্ভব হবে। এছাড়া ফ্রন্ট ক্যামেরায় ব্যবহার করা হয়েছে বিশেষ সেন্সর যা পর্যাপ্ত আলো শনাক্ত করতে পারলে এফ/২.৪ অ্যাপারচারে ছবি ক্যাপচার করবে।

এর অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ন্যুগাট। ফোনটিতে আছে ২৩০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। এছাড়া রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ভয়েস অ্যাসিস্ট্যান্ট বিক্সবির জন্যও থাকছে একটি আলাদা বাটন। পুরো ফোনটি গ্লাস ও মেটাল বডির তৈরি। এর সুরক্ষার জন্য রয়েছে কর্নিং গরিলা গ্লাস।

ফোনটি প্রথমে পাওয়া যাবে চীনের বাজারে। দামের ব্যাপারে এখনও কিছু জানা না গেলেও ধারণা করা হচ্ছে ৩ হাজার ডলারের বেশি গুনতে হবে ফোনটি কিনতে চাইলে।

atrustit-black-friday-offer

পাঠকের মতামত