গ্লোব সকার অ্যাওয়ার্ডে মনোনীত রোনালদো, জিদান

অষ্টমবারের মতো এবার প্রদান করা হবে গ্লোব সকার অ্যাওয়ার্ড ২০১৭। আগামী ২৮ ডিসেম্বর বছরের সেরা ফুটবলার, কোচ এবং ক্লাবসহ বিভিন্ন ক্যাটাগরিতে এ পুরস্কার প্রদান করা হবে।

২০১৭ সালের গ্লোব সকার অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন রিয়াল মাদ্রিদ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো। অন্যান্য বিভাগেও এগিয়ে রিয়াল মাদ্রিদ। বেস্ট কোচের সংক্ষিপ্ত তালিকায় রয়েছেন জিনেদিন জিদান। এছাড়া সেরা ক্লাবের পুরস্কারের তালিকায় রয়েছে রোনালদো ও জিদানের ক্লাব রিয়াল মাদ্রিদ। বৃহস্পতিবার সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে গ্লোব সকার অ্যাওয়ার্ড কর্তৃপক্ষ।

রোনালদো ছাড়া আরও ছয়জন ফুটবলার বেস্ট প্লেয়ার অ্যাওয়ার্ডের তালিকায় রয়েছেন। তারা হলেন; লিওনেল মেসি, পাওলো দিবালা, জিয়ানলুইজি বুফন, সার্জিও রামোস ও কিলিয়ান এমবাপ্পে।

বেস্ট সকার অ্যাওয়ার্ডের জন্য মনোনীত অন্য কোচরা হলেন অ্যান্তেনিও কন্তে (চেলসি), হোসে মরিনহোন (ম্যানইউ) এবং ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি (জুভেন্টাস)।

সেরা ক্লাবের জন্য মনোনীত হয়েছে রিয়াল মাদ্রিদ, মোনাকো এবং ম্যানচেস্টার ইউনাইটেড। এছাড়া ২০১৭ সালে ফুটবলে খেলোয়াড়দের দলবদলের দরদাম ঠিক করা অ্যাজেন্ট হোসে মেন্ডিস, মিনো রাইয়োলা এবং অ্যালেসান্দ্রো লুসি বেস্ট অ্যাজেন্টের জন্য মনোনীত হয়েছেন।

atrustit-black-friday-offer

পাঠকের মতামত