নেইমার যাওয়ায় খেলার স্টাইলে পরিবর্তন এসেছে: মেসি

নেইমার বার্সেলোনা ছেড়ে যাওয়ায় তা থেকে ইতিবাচক কিছু খুঁজে বেড়াচ্ছেন লিওনেল মেসি। এই আর্জেন্টাইন তারকা জানান, নেইমার পিএসজিতে যাওয়ায় বার্সার খেলার স্টাইলে পরিবর্তন এসেছে এবং ক্লাবের রক্ষণভাগ আগের চেয়ে অনেক শক্তিশালী হয়েছে।

মেসি, লুইস সুয়ারেজ ও নেইমার একসঙ্গে তিন মৌসুমে খেলার সময় বার্সেলোনা ৯টি শিরোপা জয় করে। এই তিনজন মিলে তিন মৌসুমে করেন ৩৬৪ গোল। তবে নতুন মৌসুম শুরুর আগে সবাইকে চমকে দিয়ে ২২২ মিলিয়ন ইউরোর বিশ্বরেকর্ড ট্রান্সফার ফি’তে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন নেইমার।

নেইমার চলে যাওয়ায় নতুন কোচ আর্নেস্টো ভালভার্দে বার্সেলোনায় বেশ কিছু পরিবর্তন আনেন। রক্ষণভাগ এবং মিডফিল্ড শক্তিশালীকরণে মনোযোগী হয়ে ওঠেন। এর ফলও পায় বার্সা। সর্বশেষ ১৯ ম্যাচে মাত্র ৬ গোল হজম করে কাতালান ক্লাবটি।

নেইমার বার্সেলোনা ছাড়ার ইতিবাচক কিছু দেখছেন জানিয়ে মেসি বলেন, ‘নেইমার চলে যাওয়ায় আমাদের খেলার স্টাইলে পরিবর্তন আনতে হয়েছে। আমরা অ্যাটাকিং পাওয়ার কিছুটা হারিয়ে ফেলেছি। তবে রক্ষণে আমরা আগের চেয়েও বেশ সংগঠিত। আমাদের মিডফিল্ড বেশ খেলছৈ এবং আমরা ভারসাম্যপূর্ণ দলে পরিণত হয়েছি। এটিই আমাদের রক্ষণকে শক্তিশালী করে তুলেছে।’

বার্সেলোনা ইউরোপের শীর্ষ তিন দলের একটি যারা এখনো লিগ এবং চ্যাম্পিয়ন্স লিগে হারের মুখ দেখেনি। মেসির দল ছাড়া অপর দুটি ক্লাব হলো নেইমারের পিএসজি এবং সার্জিও আগুয়েরোর ম্যানচেস্টার সিটি।

atrustit-black-friday-offer

সুত্র: সমকাল

পাঠকের মতামত