বার্সার সঙ্গে চুক্তি করেই ফেললেন মেসি

নানা জল্পনা-কল্পনা ও আলোচনার ইতি ঘটল। অবশেষে বার্সেলোনার সঙ্গে আনুষ্ঠানিকভাবে চুক্তি সম্পন্ন করে ফেললেন লিওনেল মেসি। চার বছরের নতুন চুক্তি অনুযায়ী, ২০২১ সাল পর্যন্ত ন্যু-ক্যাম্পে থাকবেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

শুক্রবার বার্সেলোনার পক্ষ থেকে জানানো হয়, মেসি নতুন চুক্তিতে স্বাক্ষর করেছেন। তবে পুরোপুরি আশ্বস্ত হতে পারেননি দর্শক-সমর্থকরা। তখনো যে আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষরের কোনো ছবি প্রকাশ করেনি বার্সা। শনিবার স্থানীয় সময় দুপুরে নিজেদের ওয়েবসাইটে মেসির চুক্তি স্বাক্ষরের ছবি প্রকাশ করে সন্দেহের অবসান ঘটায় কাতালান ক্লাবটি।

বার্সেলোনার বরাত দিয়ে ডেইলি মেইল জানায়, নতুন চুক্তি অনুযায়ী, বার্সেলোনায় প্রতি সপ্তাহে ৫ লাখ ব্রিটিশ পাউন্ড পারিশ্রমিক পাবেন মেসি। শনিবার প্রকাশিত ছবিতে দেখা যায়, ক্লাব প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তোমেউয়ের পাশে হাস্যোজ্জ্বল মেসি চুক্তিতে স্বাক্ষর করছেন।

গত কয়েক মাস ধরে লিওনেল মেসিকে পাওয়ার জন্য ইউরোপের বেশ কয়েকটি বড় ক্লাব আগ্রহ প্রকাশ করে আসছে। দলের সেরা তারকাকে ধরে রাখতে তাই চেষ্টার কমতি রাখেনি বার্সা। নতুন চুক্তিতে মেসির বাইআউট ক্লজ ধরা হয়েছে ৬২৫ মিলিয়ন ব্রিটিশ পাউন্ড।

২০০০ সালে মাত্র ১৩ বছর বয়সে বার্সেলোনায় পা রাখেন লিওনেল মেসি। ক্লাবটির যুব একাডেমিতে বেড়ে ওঠার পর ২০০৩ সালে বার্সার সিনিয়র দলের হয়ে অভিষেক হয় এই আর্জেন্টাইন তারকার। বার্সেলোনার হয়ে এখন পর্যন্ত ৬০২টি ম্যাচে ৫২৩টি গোল করেছেন কিং লিও। ন্যু-ক্যাম্পের দলটির হয়ে রেকর্ড সর্বোচ্চ (ইনিয়েস্তার সঙ্গে যৌথভাবে) ৩০টি শিরোপা জেতেন মেসি। এরমধ্যে আটটি লা লিগা, চারটি চ্যাম্পিয়ন্স লিগ এবং পাঁচটি কোপা ডেল রে’র শিরোপা রয়েছে।

atrustit-black-friday-offer

সুত্র: সমকাল

পাঠকের মতামত