ফরিদপুরে সাংবাদিককে আ.লীগ নেতার প্রাণনাশের হুমকি

চলমান এসএসসি পরীক্ষায় অনিয়মের সংবাদ প্রকাশ করায় ফরিদপুরের সালথা উপজেলায় সাংবাদিক মো. নুরুল ইসলামকে প্রাণনাশের হুমকি দিয়েছেন স্থানীয় আওয়ামী লীগ নেতা।

বৃহস্পতিবার (০৯ ফেব্রুয়ারি) সকালে সাংবাদিকের মোবাইল ফোনে এ হুমকি দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ভাওয়াল ইউপির চেয়ারম্যান ফারুক উজ্জামান ফকির মিয়া।

হুমকি পাওয়া মো. নুরুল ইসলাম দৈনিক ইত্তেফাকের সালথা সংবাদদাতা ও ফরিদপুর থেকে প্রকাশিত দৈনিক ভোরের প্রত্যাশার সালথা উপজেলা প্রতিনিধি। তিনি ফরিদপুরের পুলিশ সুপারের কাছে নিজের ও পরিবারের সদস্যদের নিরাপত্তা চেয়ে আবেদন জানিয়েছেন।

জানা গেছে, এবারের এসএসসি পরীক্ষায় আওয়ামী লীগ নেতা ফকির মিয়ার মেয়েও অংশ নিচ্ছে। পরীক্ষা চলাকালে সাংবাদিক নুরুল ইসলাম সালথা মাধ্যমিক বিদ্যালয় ও সালথা কলেজ কেন্দ্রে যান। এসব কেন্দ্রে নকলের মহোৎসব চলছিল। বিভিন্ন হলে শিক্ষক ও প্রভাবশালীরা পরীক্ষার্থীদের নকলে সহযোগিতা করছিলেন।

সরেজমিনে পরিদর্শনের ভিত্তিতে দৈনিক ইত্তেফাকে প্রকাশিত সংবাদে ক্ষুব্ধ হয়ে ফকির মিয়া সাংবাদিক নুরুল ইসলামকে হাত-পা ভেঙে হত্যার হুমকি দেন।

ক্ষোভ প্রকাশ করে ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি ইমতিয়াজ হাসান রুবেল বলেন, ‘সাংবাদিক  নুরুল ইসলামের প্রাণনাশের হুমকিতে স্থানীয় সাংবাদিকদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। আমি এ ঘটনার তীব্র্র নিন্দা জানাচ্ছি। অভিযুক্ত হুমকিদাতাকে অবিলম্বে গ্রেফতার এবং নুরুল ইসলাম ও তার পরিবারের নিরাপত্তার জন্য পুলিশ প্রশাসনের পদক্ষেপ কামনা করছি’।

ফরিদপুরের পুলিশ সুপারের পক্ষে নগরকান্দা সার্কেলের সহকারী পুলিশ সুপার এফ এম মহিউদ্দীন বলেন, হত্যার হুমকি দেওয়ার একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। হুমকিপ্রাপ্ত সাংবাদিক নুরুল ইসলামের নিরাপত্তায় ব্যবস্থা নেওয়া হবে।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত